কেমন হবে যদি বেসিসের সিনিয়র মেম্বাররা নতুন মেম্বার এবং তরুন উদ্যোক্তাদের মেন্টর হন?

অনেকেই হয়ত জানেন আমি JCI Bangladesh এর বর্তমান ন্যাশনাল ভাইস প্রেসিডেন্ট। আমরা অনেকটা এমন কাজ করি যেটার নাম Host The Founders! এ ক্ষেত্রে কোম্পানী আমন্ত্রন জানায় সমমনা বিজনেস করে এমন ইন্ডাস্ট্রি কলিগদের, শেয়ার করে তাদের জার্নি, তাদের সমস্যা এবং সেখান থেকে সম্ভাব্য উত্তরনের উপায় আলোচনা করা সবাই মিলে।

আমি এমন একটি প্রোগ্রাম ভিন্ন মডেলে বেসিসের জন্যও শুরু করার প্লান করেছি। প্রতি মাসে ২০ টি কোম্পানী তাদের রিলেটেড বিজনেস মেন্টরদের সাথে অন্তত ১ ঘন্টা করে বসে তাদের সমস্যা এবং সমস্যা থেকে উত্তরনের উপায় নিয়েন যেন আলোচনা করার স্কোপ পায় – সেটার ব্যবস্থা করে দিব। এভাবে মাত্র দু বছরে মিনিমাম ৫০০ কোম্পানী সরাসরি এই মেন্টরশিপ সেবা নিতে পারবেন বেসিস থেকে। আমরা আমাদের দিক থেকে এই শুরুর দিকের এই ম্যাচমেকিংটা করে দিব যেন ব্যাপারটি আরো সহজতর হয়।

আমি ব্যক্তিগতভাবে বরাবরি মনে করি – সব সমস্যা নিজেদের সমাধান করতে হয়না, আমাদের সবসময়েই মেন্টরের দরকার। আমি নিশ্চিত করে বলতে পারি – এই ব্যবস্থার মাধ্যমে তুলনামুলক নতুন কোম্পানীগুলো তাদের বিজনেসকে নতুনভাবে দেখার এবং বুঝার সুযোগ পাবে যা তাদের বিজনেস গ্রোথে অনেক হেল্প করবে।

আমি বিশ্বাস করি- আমাদের বড় হতে হলে একটি কোলাবোরেটিভ ইফোর্ড দরকার, সবাইকে সবার হাত ধরে একসাথে এগিয়ে যাওয়া দরকার। বেসিস কিন্ত শুধুমাত্র একটি ব্যবসায় এসোসিয়েশন না, একই সাথে এটি আমাদের দেশের আইসিটি ব্যবসায়ীদের একটি আশার জায়গা, ভরসার জায়গা। একা একা আগালে কিন্ত পথটা আনন্দের হয়না, আসুন সবাই মিলে একসাথে গ্রো করার চেষ্টা করি। নিজদের ব্যবসায়কে তুলে ধরি পৃথিবীর সামনে সমান উচ্চতায়।