বেসিস নির্বাচনে প্রার্থী হিসেবে আমি এবং আমার খুব কাছের বন্ধু এবং ছোটভাই আব্দুল্লাহ জায়েদ মনোনয়নপত্র জমা দিলাম

বেসিস নির্বাচনে প্রার্থী হিসেবে আমি এবং আমার খুব কাছের বন্ধু এবং ছোটভাই আব্দুল্লাহ জায়েদ মনোনয়নপত্র জমা দিলাম
Bangladesh Association of Software and Information Services (BASIS) নির্বাচনে প্রার্থী হিসেবে আমি এবং আমার খুব কাছের বন্ধু এবং ছোটভাই ‘আব্দুল্লাহ জায়েদ(Abdullah Jayed)’ মনোনয়নপত্র জমা দিলাম। আমি ‘জেনারেল ক্যাটাগরিতে’ এবার নির্বাচনে অংশগ্রহণ করছি এবং জায়েদ অংশগ্রহন করবে ‘এসোসিয়েট ক্যাটাগরিতে’।

বিগত কয়েকদিনে আমার চারিপাশের সকল বন্ধু, আমাদের আইসিটি ইন্ডাস্ট্রির দীর্ঘদিনের কলিগরা যেভাবে আমাকে উৎসাহ দিলেন এবং যেভাবে আমার পাশে ছিলেন তাতে আমি যেমন আনন্দিত এবং একই সাথে কিছুটা বিব্রত- কারন এত স্নেহ – ভালোবাসা এবং এক্সপেকটেশন এর যে ভাড় যেটি বহনের জন্য নিজেকে প্রস্তুত করার এবং নিজেকে সবার সাথে এক তালে সামনে এগিয়ে নেয়ার এক তীব্র প্রত্যয় অনুভব করছি।

আমাদের আইসিটি ইন্ডাস্ট্রি অনেক দূর এগিয়ে গিয়েছে, এখন কিন্ত আর পিছনে ফিরে দেখার সুযোগ নেই। এখন সবাইকে নিয়ে সামনে এগিয়ে যাবার পালা, সবাইকে নিয়ে পজেটিভ পরিবর্তনের পথে যাত্রা করাই আমাদের লক্ষ।

দীর্ঘ ২০ বছর এই ইন্ডাস্ট্রিতে কাজ করে যাচ্ছি, নিজের একাধিক কোম্পানীকে বিশ্বদরবারে সম্মানের কাতারে নিয়ে যেতে সক্ষম হয়েছি সবার দোয়া আর ভালোবাসায়। কাজ করেছি দেশের স্টার্টআপ ইকোসিস্টেম তৈরীতে এবং তরুন আইসিটি উদ্যোক্তাদের নিয়ে কাজ করেছি সেই প্রথম দিন থেকেই। আমার এই কাজের পরিধিকে আরো বৃহত্তর ক্ষেত্রে ছড়িয়ে দেয়ার লক্ষেই এবার আমার বেসিস নির্বাচনে অংশগ্রহন।

বেসিস মেম্বারদের সংগঠন, তাই মেম্বারদের প্রতি আমার কিছু প্রচেষ্টা পরিকল্পনা শেয়ার করলাম –
– অনেক বেশি এক্সটেন্সিভ টেকনোলজিতে সাপোর্ট দেয়া, মেম্বারদের কোম্পানীর ব্রান্ড বিল্ডিং, ব্যবসায় পরিচালনাতে আমার এই দুই যুগের অভিজ্ঞতা শেয়ার করা যেন তারা তাদের বিজনেসে পজেটিভ চেঞ্জ নিয়ে আসতে পারেন।
– আমি প্রথম থেকেই কাজ করি এক্সপোর্ট মার্কেটে। আমি আমাদের মেম্বারদেরকে গ্লোবাল মার্কেটে কাজ করার জন্য সকল রকম সহযোগী সাপোর্ট দেয়ার আপ্রান চেষ্টা করব।
– আমি কোলাবোরেটিভ গ্রোথে বিস্বাসী। আমি সবাইকে।নিয়ে এক জোটে গ্লোবাল মার্কেটে কাজ করতে চাই। সবার ক্ষুদ্রতম সমস্যাতেও ইনপুট দিতে চাই।
– মেম্বারদের সুবিধার্তে বেসিস থেকে গ্লোবাল মার্কেটে কাজ করার জন্য আলাদা সার্ভিস ডেস্ক নিশ্চিত করতে চাই।

বেসিস নির্বাচন শুধুমাত্র নিছক একটি নির্বাচনই নয় আমার কাছে। আমি মনে করি – এই সুযোগে আমি অনেক বেসিস মেম্বারদের সাথে আরো ঘনিষ্ঠভাবে মিশতে পারব, আমি নিজেও তাদের কাছ থেকে অনেক কিছু শিখতে চাই। নির্বাচনের জয়-পরাজয় অনেক পরের আলোচনা, আপাতত সবার সাথে পরিচয় হওয়া, আমাদের প্রিয় এই ইন্ডাস্ট্রিকে সবাই মিলে কিভাবে আরো এক ধাপ এগিয়ে নেয়া যায় তার পরিকল্পনা করা – এটা নিয়েই আমি বেশি এক্সাইটেড।
এতদিন সবার কাছ থেকে যেমন স্নেহ- ভালোবাসা পেয়েছি, সেটির মূল্য যেন রাখতে পারি তার জন্য সবার কাছে দোয়া চাচ্ছি।
 
সবার সাথে দেখা হবে, অনেক প্রোডাক্টিভ গল্প হবে।
ধন্যবাদ!